"> ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাশের হার ১০ দশমিক ৩৯ শতাংশ ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাশের হার ১০ দশমিক ৩৯ শতাংশ – Poilbarta 24 tv
  1. admin@poilbarta24tv.com : admin :
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৬:০৮ পূর্বাহ্ন

ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাশের হার ১০ দশমিক ৩৯ শতাংশ

Reporter Name
  • Update Time : সোমবার, ৪ জুলাই, ২০২২
  • ২৮ Time View

অনলাইন ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২ টায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন।

এবারের পরীক্ষায় পাশের হার ১০ দশমিক ৩৯ শতাংশ। বাকি ৮৯ দশমিক ৬১ শতাংশই অকৃতকার্য হয়েছে।

এ বছর ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ লক্ষ ১৫ হাজার ৬৮৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। যার মধ্যে কৃতকার্য হয়েছেন ১১ হাজার ৪৬৬ জন। ভর্তির যোগ্য বিবেচিত এই ১১ হাজার হাজার ৪৬৬ জনের মধ্যে শেষ পর্যন্ত ১ হাজার ৭৮১ জন মেধাক্রম অনুযায়ী ২০২১-২২ শিক্ষাবর্ষের বিজ্ঞান বিভাগের অনুষদগুলোর বিভিন্ন বিভাগে ভর্তি হতে পারবে।

এ বছর পরীক্ষায় ১২০ নম্বরের মধ্যে ১১৫ নম্বর পেয়ে প্রথম হয়েছে নটরডেম কলেজের শিক্ষার্থী আসির আনজুম খান। একইভাবে ১১৫ পেয়ে দ্বিতীয় হয়েছেন একই কলেজের শিক্ষার্থী খালিদ হাসান তুহিন এবং ১১৫ নম্বর পেয়ে তৃতীয় হয়েছেন জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজের শিক্ষার্থী জারিফা তাবাসসুম।

ফলাফল জানা যাবে যেভাবে

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে ড্যাশবোর্ডে প্রয়োজনীয় তথ্য দিয়ে অথবা রবি, এয়ারটেল, বাংলালিংক ও টেলিটক নম্বর থেকে DU KA টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠালে ফিরতি এসএমএসে ফলাফল জানা যাবে।

পাসকৃত শিক্ষার্থীদের আগামী ০৬ জুলাই ২০২২ বিকাল ৩:০০ টা হতে ২১ জুলাই ২০২২ বিকাল ৩:০০ টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ১৭ জুলাই ২০২২ হতে ২৪ জুলাই ২০২২ তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম ফার্মেসী অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য ১০০০ (এক হাজার) টাকা ফি প্রদান সাপেক্ষে আগামী ৬ জুলাই ২০২২ হতে ২১ জুলাই ২০২২ পর্যন্ত ফার্মেসী অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2022 পৈল বার্তা টিভি
Design & Development Freelancer Zone