"> ৫ জুলাই থেকে চালু হচ্ছে ক্যাটল স্পেশাল ট্রেন : রেলপথ মন্ত্রণালয় ৫ জুলাই থেকে চালু হচ্ছে ক্যাটল স্পেশাল ট্রেন : রেলপথ মন্ত্রণালয় – Poilbarta 24 tv
  1. admin@poilbarta24tv.com : admin :
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৫:১৭ পূর্বাহ্ন

৫ জুলাই থেকে চালু হচ্ছে ক্যাটল স্পেশাল ট্রেন : রেলপথ মন্ত্রণালয়

Reporter Name
  • Update Time : বুধবার, ২৯ জুন, ২০২২
  • ১৭ Time View

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঢাকায় কোর নির পশু পরিবহনের জন্য ক্যাটল স্পেশাল ট্রেন চালুর সিদ্ধান্ত নিয়েছে রেলপথ মন্ত্রণালয়। প্রান্তিক খামারিদের উৎসাহ প্রদান ও কোরবানির পশু সহজে ভোক্তাদের নিকট পৌঁছে দেওয়ার জন্য এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

খামারি তথা পশু ব্যবসায়ীদের কাছ থেকে চাহিদা পাওয়ায় একটি ক্যাটল স্পেশাল ট্রেন চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাবে আগামী ৫ জুলাই। রেলে কোরবানির পশু পরিবহনে কিলোমিটার প্রতি মাত্র ২০ টাকা খরচ হবে।

জানা গেছে, গবাদি পশু ব্যবসায়ীদের চাহিদা অনুযায়ী কোরবানি পশু পরিবহনে রেলের এই স্পেশাল ট্রেন চালু করার উদ্যোগ গ্রহণ করেছে। ট্রেনগুলো চালানোর জন্য চারটি ওয়াগন প্রস্তুত করা হয়েছে। কোরবানির পশু পরিবহনের লক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ রুটে একজোড়া করে ক্যাটল স্পেশাল ট্রেন চালানোর বিষয়ে পশ্চিমাঞ্চল রেলওয়ের পক্ষ থেকে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মোহাম্মদ ওবায়দুল্লাহ জানান, চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ রুটে স্পেশাল ক্যাটল ট্রেন বিকেল সাড়ে ৪টায় চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আমনুরা বাইপাস, কাকনহাট, রাজশাহী, চাটমোহর উল্লাপাড়া, বঙ্গবন্ধু সেতু পশ্চিম, জয়দেবপুর, টঙ্গী, তেজগাঁও স্টেশনে যাত্রা বিরতি দেবে এবং রাত ৩টা ৪৫ মিনিট নাগাদ ঢাকায় পৌঁছাবে। একটি ওয়াগনে ২০টি করে গরু বহন করা যাবে। তবে চাহিদা বেশি পাওয়া গেলে ওয়াগনের সংখ্যাও বাড়ানো হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2022 পৈল বার্তা টিভি
Design & Development Freelancer Zone